জকিগঞ্জে নানা কর্মসূচীতে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর শাহাদাৎবার্ষিকী পালন

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: গভীর শোক আর শ্রদ্ধায় সর্বকালের সর্বশ্রেষ্ট বাঙালী স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস নানা কর্মসূচিতে জকিগঞ্জে পালন করা হয়েছে।

রোববার দিবসটি উপলক্ষে সকাল ১০টা থেকে একে একে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ভবনের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা প্রশাসন, জকিগঞ্জ থানা, মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, জকিগঞ্জ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান লোকমান উদ্দিন চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমী আক্তার, সহকারী কমিশনার (ভূমি) পল্লব হোম দাস, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডা. আব্দুল্লাহ আল মেহেদী, জকিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাকির হোসেন, জকিগঞ্জ থানার ওসি আবুল কাসেম, মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা হাজী খলিল উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোস্তাকিম হায়দর, পৌরসভা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোসলেহ উদ্দিন সুহেলের নেতৃত্বে পৌরসভা আওয়ামীলীগ, জকিগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল আহাদ, উপজেলা যুবলীগ আহবায়ক কামরুজ্জামান কমরুর নেতৃত্বে যুবলীগ, উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক আজমল হোসেন, উপজেলা ছাত্রলীগ সভাপতি দেলোয়ার হোসেন চৌধুরী, সহসভাপতি বাবর হোসাইন চৌধুরী, সাধারণ সম্পাদক মোস্তফা উদ্দিনের নেতৃত্বে উপজেলা ছাত্রলীগ, উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইমরান হোসাইন লিমনের নেতৃত্বে ছাত্রলীগসহ অঙ্গ ও সহযোগীসহ সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর সকাল ১১টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর ভার্চুয়াল মাধ্যমে আলোচনা সভা অনুষ্টিত হয়। দুপুর ১টায় উপজেলা পরিষদ হলরুমে উপজেলা যুব উন্নয়ন কার্যালয়ের উদ্যোগে যুবকদের মাঝে চেক বিতরণ করা হয়। বাদ জোহর মসজিদে বিশেষ মোনাজাত ও মন্দিরে প্রার্থনা অনুষ্টিত হয়। তাছাড়াও শিক্ষাপ্রতিষ্ঠানে ভার্চুয়াল প্লাটফর্ম ব্যবহার করে আলোচনা সভা, কবিতা আবৃতি, রচনা, চিত্রাকংন প্রতিযোগীতা, হামদ-নাত ও দোয়ার আয়োজন করা হয়। এর আগে, সূর্যদয়ের সাথে সাথে সকল সরকারি, বেসরকারি অফিস, শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা ও উপলক্ষে কালো ব্যাজও ধারণ করা হয়।

এদিকে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জকিগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ও পৌরসভা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো পৃথক পৃথক কর্মসূচি পালন করেছে। উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে ও পৌরসভা আওয়ামী লীগের উদ্যোগে বিভিন্ন মসজিদে পৃথকভাবে দোয়া মাহফিল ও শিরনী বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর